বুধবার, ১৪ মার্চ, ২০১২

পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার আর সুযোগ নেই: হাসিনা

॥রামু নিউজ ডেস্ক॥  
 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “খালেদা ক্ষমতায় ছিলেন টাকা বানানোর জন্য। এ কথা আমাদের বলতে হবে না। কারণ আমেরিকার ফেডারেল কোর্ট ও এফবিআইয়ের তদন্তে বিদেশে টাকা পাঁচারের কথা উঠে এসেছে।”
রাজধানীতে ১৪ দলের জনসভায় তিনি এ কথা বলেন। তিনি খালেদার উদ্দেশে বলেন, “স্পিকারকে অসম্মান করা, মাইক ভাঙা, টেবিল ভাঙার সংস্কৃতি আপনারাই
চালু করেছেন।”
প্রধানমন্ত্রী বলেন, “খালেদার আমলে ১৮শ সাংবাদিক নির্যাতনের শিকার হয়েছে। সেই নির্যাতনের চিহ্ন এখনো অনেকেই বহন করছে। আওয়ামী লীগ কখনো মিডিয়ার ওপর হস্তক্ষেপ করে না। তিনি বলেন. “খালেদা প্রশাসনকে ধ্বংস করতে শত শত সচিব ও সরকারি অফিসারকে ওএসডি করেছিলেন। প্রশাসনকে দলীয় করণ করতে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছিলেন। কিন্তু প্রশাসনের উন্নয়নে কোনো কাজ করেনি।”
খালেদার উদ্দেশে তিনি বলেন, “আপনি চালের দাম বাড়িয়েছিলেন। আমরা চালের দাম কমিয়েছি। আমরা সবার বেতন বৃদ্ধি করেছি। আপনি কমিউনিটি ক্লিনিক বন্ধ করেছিলেন। আমরা আবার চালু করেছি। তাই জনগণ মহাজোটকে ভোট দিয়েছে।”
শেখ হাসিনা বলেন, “খালেদা বৈদেশিক সুসম্পর্ক রক্ষা করতে পারেন না। খালেদার ক্ষমতায় থাকলে ভারতপ্রীতি আর বিরোধী দলে থাকলে ভারতের বিরুদ্ধে লংমার্চ। তিনি যখন ভারত সফর করেন তখন দেশের স্বার্থ নিয়ে কোনো কথা বলেন না। আমরা বাংলাদেশের ন্যায্য হিস্যা আদায় করেছি। সিট মহল থেকে শুরু করে ভারতের সঙ্গে অন্যান্য বিরোধ সমাধান করেছি। মিয়ানমারের সঙ্গে সম্পর্ক উন্নয়ন করেছি। আমরা কোনো দেশের কাছে মাথা নত করিনি।”
অর্থনীতি বিষয়ে তিনি বলেন, “বিশ্বমন্দার এই সময়ে বাংলাদেশের অর্থনীতি ভালো অবস্থায় আছে। বর্তমানে দশ মিলিয়ন রিজার্ভ রয়েছে। প্রবৃদ্ধি ৬.৭ বেড়েছে। তারপরও খালেদা জিয়া বলেন দেশের অর্থনীতি খারাপ। আমি বলব, খালেদার অর্থনীতির অবস্থা হয়ত খারাপ, কারণ চোরাই টাকায় অর্থনীতি ভালো হয় না।”

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...