বুধবার, ১৪ মার্চ, ২০১২

সিএনজি চালক ও যাত্রীদের দেড় লাখ টাকা লুট ॥ দা’য়ের কোপে আহত ৬ রামু-মরিচ্যা সড়কে ১৫ দিনের ব্যবধানে আবারো ডাকাতি


॥ নিজস্ব প্রতিবেদক ॥
রামু-মরিচ্যা সড়কে আবারো দূধর্ষ ডাকাতি সংগঠিত হয়েছে। গত ১৩ মার্চ সন্ধ্যা পৌনে সাতটায় রামুর রাজারকুল ইউনিয়নের সেনা ক্যাম্পের দেিন ডাকাতিয়া ব্রীজে সংঘবদ্ধ ডাকাতরা প্রধান সড়কের উপর ব্যারিকেড দিয়ে যানবাহন থামিয়ে সিএনজি যাত্রীদের সর্বস্ব লুট ও মারধর করে। এতে সিএনজি চালক সহ
৬ জন আহত হয়েছে। ডাকাতদল সিএনজি চালক ও যাত্রীদের কাছ থেকে প্রায় দেড় লাখ টাকা, ৭ টি মোবাইল সেট ও অন্যান্য মালামাল লুট করে। এনিয়ে গত দু’সপ্তাহের ব্যবধানে এ সড়কে দু’দফা ডাকাতি সংগঠিত হলো। ফলে বর্তমানে ওই সড়কে ডাকাত আতংক বিরাজ করছে।
ডাকাতের প্রহারে গুরুতর আহত রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের আলহাজ্ব ছাব্বির আহমদের ছেলে মিজানুর রহমান জানান, ওই দিন সন্ধ্যায় তিনিসহ ৫ জন যাত্রী সিএনজি টেক্সীযোগে মরিচ্যা আসার পথে রাজারকুল ডাকাতিয়া ব্রীজের পাশে পৌঁছলে ১২-১৫ জন মুখোশ পরিহিত ডাকাত ব্রীজের দুপাশে গাছের ব্যারিকেড দিয়ে গাড়ি থামিয়ে যাত্রীদের মারধর ও লুটপাট চালায়।
এসময় ডাকাতদলের উপস্থিতি টের পেয়ে গাড়ি পিছনে নেয়ার চেষ্টা চালানোর কারনে চালক ও টাকা লুকানোর চেষ্টা করায় উখিয়ার পালংখালী এলাকার এক মাছ ব্যবসায়িকে দা’য়ের কোপ দিয়ে আহত করে ডাকাতরা । অপর চার চার যাত্রীকেও মারধর করে সর্বস্ব লুট করে। এক পর্যায়ে ডাকাতদল চালক ও পাঁচ যাত্রীকে গাছের সাথে বেঁধে রেখে ঘটনাস্থল ত্যাগ করে।
রামু থানার অফিসার ইনচার্জ ওসি (তদন্ত) মেজবাহ উদ্দিন জানান, ডাকাতির বিষয়টি তিনি জানেন না। এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...