বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১২

কক্সবাজারে চর দখল নিয়ে সংঘর্ষে নিহত- ১ : গুলিবিদ্ধসহ আহত-১২ : ২টি রাইফেল ও গুলি উদ্ধার : আটক-৮

॥ মহসীন শেখ, কক্সবাজার ॥  
কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার আলী আকবর ইউনিয়নে লবন মাঠ দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ১জন নিহত ও ৮জন গুলিবিদ্ধসহ ১২ জন নারী-পুরুষ আহত হয়েছেন। এঘটনায় দু’টি টুটু রাইফেল ও চার রাউন্ড গুলিসহ ৮ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ইউনিয়নের তবলরচর এলাকায়
ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কুতুবদিয়ার তবলচর এলাকায় লবন মাঠ দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত ও গুলিবিদ্ধসহ ১২ জন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ২টি টুটু রাইফেল ও চার রাউন্ড গুলিসহ ৮ জনকে আটক করা হয়েছে। ঘটনায় নিহত আবদুর রহমান (২৭) নামের এক যুবক নিহত হয়েছে। সে এলাকার মৃত কালা মিয়ার ছেলে। তাকে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  আহতরা হলেন- মনির আলম (১৮), আবদুস শুক্কুর (২২), বশির আহমদ (৫০), শফি আলম (২২),  জসিম (২০), জান্নাত আরা (৩৫), শফি আহমদ (২৭), সুফিয়া খাতুন (৭৫), জিয়াবুল হক (১৮), মাহবুব আলম (৩২), বাশি মিয়া (৫০) ও নেজাম উদ্দিন (২২)। আহতদের মধ্যে মধ্যে পাঁচজনকে কক্সবাজার সদর হাসপাতালে ও বাকিদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, চকরিয়া ও কুতুবদিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে আটকরা হলেন- আবদুর রহিম, আহমদ উল্লাহ, মোজ্জামেল, রফিক, আবদুর রহিম, ওসমান গণি, ইসমাইল ও জাহেদ।

স্থানীয় লোকজন জানিয়েছে, ভোর ৫টার দিকে স্থানীয় নাসির গ্রুপ ও বাবুল গ্রুপের প্রায় দুই শতাধিক লোক তবলর চরে সাগরের কাছাকাছি একটি লবন মাঠ দখল করতে মুখোমুখি অবস্থান নেয়। একপর্যায়ে উভয়পক্ষ লাঠিসোটা ও আগ্নেয়াস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তাদের মধ্যে গুলি বিনিময় হয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

খবর পেয়ে সকাল ৭টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কুতুবদিয়া থানার ওসি(তদন্ত) আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তবলর চরে একটি লবন মাঠ দখলকে কেন্দ্র করে ২ পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ওসময় একটি গ্র“প মাঠটি দখল করতে আসলে স্থানীয় এলাকাবাসী পিটিয়ে নিহত করে আবদুর রহমান নামের যুবককে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাল বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, এ সময় দু’টি টুটু রাইফেল, চার রাউন্ড গুলি ও পাঁচটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর জানিয়েছেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। জড়িতের গ্রেফতারে বিশেষ অভিযান চলছে।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...