মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১২

ভারুয়াখালীতে লবণচাষীকে কুপিয়ে গুরুতর জখম : আশংকাজনক অবস্থায় চমেকে ভর্তি

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও ॥  
কক্সবাজার সদর উপজেলার ভারুয়ারখালী ইউনিয়নের বড় চৌধুরী পাড়ায় পুর্ব শত্রুতার জের ধরে এক নিরীহ লবণচাষীকে কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষ। রোববার ভোরে এঘটনা ঘটে। আহত লবণ চাষীকে চমেক হাসপাতালে লাইফ সার্পোটে রাখা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্র জানায়, দীর্ঘদিন ধরে ইউনিয়নের মোঃ ইসমাইলের পুত্র রহমত
ছালাম (৩৫)-এর সাথে একই এলাকার মুসা আলীর পুত্র কামাল উদ্দিন, সাহাব উদ্দিন, এমতাজ’র পুত্র জাফর গংদের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ওই গং এর আগে বেশ কয়েকবার লবণচাষী লবণ রহমত ছালামের উপর হামলা চালায়। এরপরও প্রতিপক্ষের অত্যাচারে দীর্ঘদিন রহমতকে এলাকা ত্যাগ করে বাইরে থাকতে হয়। এছাড়া রহমত ছালাম’র পরিবারকে চলতে ফিরতে বিভিন্নভাবে হয়রানি ও হুমদি দিয়ে আসছিল ওই গং। এর প্রতিকার চেয়ে কয়েক মাস পূর্বে ভূক্তভোগী রহমত ছালামত ওই গংদের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন। এর জের ধরে গতকাল রোববার ভোরে লবণ মাঠে যাওয়ার সময় পুর্ব থেকে উঁৎপেতে থাকা প্রতিপক্ষ গং রহমত ছালামের উপর হামলা চালায়। ওই সময় তারা রহমত ছালামকে দা, চুরি ইত্যাদি দিয়ে এলোপাতাড়িভাবে কুপাতে থাকে। একপর্যায়ে এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কক্সবাজার সদর হাসপাতাল ও পরে ফুয়াদ আল খতিব হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি দেখে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। রাতে (রাত ৯টা) এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত রহমত ছালামকে চমেক হাসপাতালে লাইফ সার্পোট দিয়ে রাখা হয়। তার অবস্থা আশংকাজনক। এঘটনায় মামলা দায়ের’র প্রস্তুতি চলছে বলে ভূক্তভোগীর পরিবার সুত্র জানিয়েছে। এছাড়া আহতের পরিবারকে বাসা থেকে হয়ে খাবার পানি আনা, বাজারে আসা-যাওয়ায় এবং চলাফেরার নানাভাবে হুমকি দিচ্ছে বলে থানায় অভিযোগ করা হয়েছে।


এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...