সোমবার, ২৬ মার্চ, ২০১২

আমি ধন্য ২৬ মার্চ জন্মদিন আমার.... ওবাইদুল হক আবু চৌধুরী

জীবনের অনবরত যুদ্ধে কান্ত আমি,জন্মদিন মনে রাখার সময় কোথায়? তবে একটা প্রত্যয় মনে পুষে রেখেছিলাম যে, আমার জন্মদিনটা বাংলায় পালন করব। সেই হিসেবে রবীন্দ্রনাথের যেদিন জন্মদিনটা ঘটা করে পালন করা হয়,আমি তার দুই দিন পরে
পালন (শুধু স্মরণ করি, পালন করার সময় কোথায়?)করি। আমার প্রত্যয় টা আমি রেখেছি, বুক টা ভরে যায়, আমি মনে প্রাণে বাঙালি।
যাই হোক ফিরে আসি আসল কথায়, ২৬ মার্চ (সেদিন ছিল সোমবার) প্রচন্ড এক কাল বৈশাখী ঝড়ের পূর্বাভাস ঈশান কোনে, প্রচন্ড মেঘ জমেছিল। এদিকে আমার মায়ের শুরু হলো প্রসব বেদনা, বাবা তখন বাসার কাজে ব্যস্ত, আর মা (মানে সাথে আমিও) । সবাই খুব উদ্বিগ্ন। এক ভাইকে খবর পাঠালেন বাবার কাছে কাকে যেন পাঠিয়ে, মোবাইলের কথাই তো চিন্তাই কর যায় না। যাই হোক, বাবা আসার আগেই আমি চলে এলাম এই ধরা ধামে  সবাই খুব খুশি যে ছেলে জন্মেছে  ।
জন্ম তারিখটা মা – বাবা যত্ন করে লিখে রেখেছিলেন বাড়ির একটি টালির গায়ে, চক দিয়ে, তা না হলে হয়ত স্কুলের স্যারদের বানিয়ে দেওয়া জন্ম তারিখটাকেই আসল বলে চালিয়ে দিতাম  ধন্যবাদ যে আমার মা- বাবা বেশ সচেতন মানুষ ছিলেন। 
জীবনের ২৩ টি বসন্ত পেরিয়ে গেছে নিজেকে গুছিয়ে নেবার জন্য, এই বেলায় এসে চিন্তা করি, যে আমাকে পৃথিবীতে পাঠালো তার এবাদত করার জন্য, জীবন গড়তেই যদি এতটা সময় নেই, তাহলে তার কাজ কত করব? তার দেওয়া আলো বাতাস পানি আর এই বয়স পর্যন্ত ভোগ করা নিয়ামত গুলোর যদি হিসাব দিতে হয়, কিভাবে দিব? এই বুঝি জীবন   জানিনা সামনে আর কতদিন সময় পাব কিন্তু এই ঝামেলা পূর্ণ জটিল জীবনের ঘানি টেনে কান্ত আমি কিভাবে দাড়াব সেই মহা প্রভুর সামনে? তাই আজ আবার নতুন করে শপথ নেই সেই কবির ভাষায়ঃ যেদিন প্রথম এসেছিলে তুমি ভবে কেদেছিলে তুমি শুধু হেসেছিল সবে ,এমন জীবন করিবে গঠন মরণে হাসিবে তুমি কাদিবে ভুবন
ব্যক্তিগত জীবনে :: উখিয়া নিউজ ডটকম”র সম্পাদক ও প্রকাশক , এবং দৈনিক আপনকন্ঠ ,বিডি২৪লাইভ ডটকম,সিএনআই নিউজ, সিবিএন ও নিউজ বাংলাদেশের  প্রতিনিধি হিসাবে কর্মরত আছি।


এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...