শুক্রবার, ২ মার্চ, ২০১২

রামুতে ব্রীক ফিল্ড মালিক সমিতিকে ভ্রাম্যমান আদালতের ইট জরিমানা

আল মাহমুদ ভূট্টো
রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের জনব্যবহার্য রাস্তা ব্যবহার করে ইট ভাটায় ট্রাকভর্তি মাটি আনা-নেওয়ার সময় রাস্তার ক্ষতিসাধন করায় ভ্রাম্যমান আদালত ব্রীক ফিল্ড মালিক সমিতিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়া রাস্তা মেরামতের জন্য ১৩ হাজার ইট এবং ১৫ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১ মার্চ) সকালে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শহীদ মোহাম্মদ ছাইদুল হক উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ার ঘোনা সড়কে অভিযান চালিয়ে মাটিভর্তি  আটটি পিকআপ আটক করে। বিকালে তিনি আদালত বসিয়ে ব্রীক ফিল্ড মালিক সমিতিকে এ জরিমানা করেন।
 রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ ছাইদুল হক জানান, উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল হকের অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। ইটভাটায় মাটি আনা- নেওয়ার কাজে ট্রাক-পিকআপ ব্যবহার করে জনব্যবহার্য রাস্তার ক্ষতি করায় রামু ব্রীক ফিল্ড মালিক সমিতিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং  রাস্তা মেরামতের জন্য ১৩ হাজার ইট এবং ১৫ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করা হয়।  

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...