শুক্রবার, ২ মার্চ, ২০১২

রামুতে মেম্বার কর্তৃক স্বামী পরিত্যক্ত মহিলা ধর্ষন

ওবাইদুল হক নোমান
 কক্সবাজারের রামুতে বিয়ের প্রলোভন দেখিয়ে মেম্বার কর্র্তৃক স্বামী পরিত্যক্তা মহিলা ধর্ষনের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষনের প্রতিবাদ করায় অভিযুক্ত ধর্ষক মেম্বার তার বাহিনীকে নিয়ে ধর্ষিতার বসত বাড়িতে হামলা ভাংচুর ও প্রকাশ্যে লুটপাট চালিয়েছে। চরম অসহায় অবস্থায় ধর্ষিতা রামু থানায় এজাহার দায়ের করেছে।
সরজমিন পরিদর্শনে স্থানীয় প্রত্যদর্শীদের সাথে আলাপ করে জানা গেছে, উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ৫ নং ওয়ার্ড়ের মেম্বার আজিজুল হক দীর্ঘদিন ধরে স্থানীয় হাকিম-রকিমা উচ্চ বিদ্যালয়ের পার্শ্বের স্বামী পরিত্যক্তা হোসনে আরাকে বিয়ের প্রলোভন দেখিয়ে মেলামেশা করে আসছিল। বিষয়টি এলাকায় প্রচারিত হলে হোসনে আরার প থেকে আজিজ মেম্বারের উপর বিয়ের জন্য চাপ অব্যহত থাকে। ধর্ষিতা কান্না বিজড়িত কন্ঠে সাংবাদিকদের জানান, গত ২/৩ সপ্তাহ ধরে তাকে বিয়ে না করলে আজিজকে বাসায় না আসার জন্য বারন করি। আমার বাঁধা উপো করে গত ২৯ ফেব্র“য়ারী রাতে সে বাসায় এসে আমাকে উপোর্যপুরি ধর্ষন করে। পরে আমি কৌশলে বাসা থেকে বের হয়ে আজিজকে রুমের ভিতর রেখে দরজায় তালা লাগিয়ে দিই। পরদিন ১ মার্চ সকালে স্থানীয় শতশত জনতা ঘটনা প্রত্য করে। এসময় আজিজ মেম্বার বাড়ির দরজা ভেঙ্গে পালিয়ে গিয়ে পুনরায় তার বাহিনী নিয়ে হোসনে আরার বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এ ব্যাপারে জানতে চাইলে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একে নজিবুল ইসলাম সাংবাদিকদের বলেন,তিনি অভিযোগ পেয়েছেন। তদন্তের জন্য পুলিশ পাঠাবে।
এদিকে অভিযুক্ত মেম্বার আজিজ ঘটনা অস্বীকার করে বলেন, গত নির্বাচনে পরাজিত প্রার্থীরা আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে চরিত্র হীন একটা মহিলাকে ব্যবহার করে পরিকল্পিত ভাবে ঘটনাটি সাজিয়েছে। এ ব্যপারে স্থানীয় কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল হক জানান, তিনি এক-এক জনের কাছে একেক রকম শুনেছেন। পারিবারিক ভাবে ঘটনাটি সমাধানের চেষ্টা করা হবে। এঘটনায় রামুতে তোড়পাড় সৃষ্টি হয়েছে। সচেতন মহল ঘটনার সুষ্ট তদন্ত দাবী করেছেন।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...