শুক্রবার, ২ মার্চ, ২০১২

রামুর গর্জনিয়া-কচ্ছপিয়া বাসীর প্রতিবাদ সভায় সাইমুম সরওয়ার কমল.... বৈধ ট্যাক্স আদায়ের পর অবৈধ ট্যাক্স আদায় মেনে নেয়া হবে না

॥ নিজস্ব প্রতিবেদক॥
বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক, সোনালী ব্যাংক লিঃ এর পরিচালক ও কক্সবাজার-৩ আসনের মহাজোট মনোনীত প্রার্থী সাইমুম সরওয়ার কমল বলেছেন, গর্জনিয়া, কচ্ছপিয়া বাজারে বিক্রিত  পন্যের বৈধ ট্যাক্স প্রদানের পর নাই্্যংছড়ি ইউনিয়ন পরিষদ ও বান্দরবান জেলা পরিষদ অবৈধভাবে টোল আদায়ের নামে গর্জনিয়া-কচ্ছপিয়া ও কাউওয়ারখোপবাসীর কাছ থেকে চাঁদাবাজি করা। তিনি বলেন, দেশের প্রচলিত আইন অনুযায়ী একবার ট্যাক্স প্রদানে পর  দ্বিতীয় কোন স্থানে ট্যাক্স প্রদান করতে হয়না। আন্ত জেলা সড়কে এভাবে ট্যাক্স আদায় সম্পূর্ন অবৈধ ও নীতিমালা বিরোধীর পাশাপাশি এটা সরকারে ভাবমূর্তি ুন্ন হওয়ারও একটি অন্যতম মাধ্যম। স্ব স্ব ইউনিয়নে ট্যাক্স প্রদানের পর গর্জনিয়া-কচ্ছপিয়া-কাউওয়ারখোপবাসীর কাছ থেকে একশত গজ দূরত্বে  নাই্্যংছড়ি ইউনিয়ন পরিষদ ও বান্দরবান জেলা পরিষদের এ অবৈধ ট্যাক্স আদায় কখনও মেনে নেয়া হবে না।
গতকাল ২ মার্চ বিকাল ৪টায় কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে রামু উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির উদ্যোগে আয়োজিত অবৈধ ট্যাক্স আদায় বন্ধের  প্রতিবাদ সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন।
কচ্ছপিয়ার চেয়ারম্যান নুরুল্ আমিন কোম্পানীর সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, ঈদগড় চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো, গর্জনিয়া  চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরী, কাউয়াখোপ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল হক, রশিদনগর চেয়ারম্যান আবদুল করিম।
কচ্ছপিয়া ছাত্রলীগের সভাপতি মহিউদ্দিন ও তথ্যসেবা কেন্দ্রের পরিচালক মিজানের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মাস্টার ফরিদ আহমদ, কাউয়ারখোপের সাবেক চেয়ারম্যান শামশুল আলম, রামু উপজেলা সৈনিক লীগের সভাপতি ইউনুচ খান, সাবেক ছাত্রলীগ সভাপতি নুরুল কবির হেলাল, স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক তপন মল্লিক, জেলা মৎসজীবীলীগের যুগ্ন আহবায়ক আনছারুল হক ভূট্টো, যুবলীগের উত্তম মহাজন, স্বেচ্ছাসেবকলীগের সহ- সম্পাদক আবু বক্কর সিদ্দিক, কাউয়ারখোপ যুবলীগের সভাপতি তারেক আহমদ জুয়েল, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাহিদ, গর্জনিয়া-কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের সকল সদস্য, সদস্যবৃন্দসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ। 

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...