শুক্রবার, ২ মার্চ, ২০১২

পাঁচ হলুদ কার্ড !


॥রামু নিউজ স্পোর্টস ডেস্ক॥    টানা চারবার লা লিগার শিরোপা জয়ের ক্ষীণ আশা জিইয়ে রাখার কথা মাথায় রেখে শনিবার স্পোর্টিং গিজনের বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। তবে খেলতে পারছেন না দলের আক্রমণভাগের মূল খেলোয়াড় লিওনেল মেসি।

পাঁচবার হলুদ কার্ড দেখায় এক
খেলার জন্য নিষেধাজ্ঞার কবলে পড়তে হয় তাকে।
তাই শিরোপার দৌড়ে টিকে থাকার জন্য পেপ গার্দিওলার বার্সাকে মেসির অভাব কাটিয়ে উঠতে হবে সবার আগে। দাভিদ ভিয়ার পা ভেঙ্গে যাওয়ায় তার দলের শক্তি আগেই কমে যায় বেশ খনিকটা।

এরই মধ্যে গার্দিওলার দল হোসে মরিনহোর রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে পড়েছে দশ পয়েন্ট। ৬৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে রিয়াল।

টানা তিনবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড় খেলতে না পারায় ন্যু ক্যাম্পে বার্সার আক্রমণভাগে আলেক্সিস সানচেজের সঙ্গী হিসেবে দেখা যেতে পারে পেদ্রো রদ্রিগুয়েজকে।

কিন্তু মৌসুমটা মোটেও ভালো যাচ্ছে না তার। বেশ কয়েকবার আহত হওয়ায় দর্শক হয়ে যেতে হয তাকে। স্পেনের জাতীয় দল থেকে স¤প্রতি বাদ পড়েন তিনি। অথচ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু হতে মাত্র তিন মাস বাকি।
পোল্যান্ড ও ইউক্রেনে প্রতিযোগিতাটি শুরু হবে ৮ জুন।

“আমি আরো বেশি সময় খেলার আশা করছি। কিন্তু তা নির্ভর করছে কোচের উপড়,” বলেন রদ্রিগুয়েজ, “নিজের মধ্যে শক্তি পাচ্ছি বলেই সতীর্থদের সহায়তা করতে এখন আমি প্রস্তুত।”

তিনি বলেন, দশ পয়েন্ট পিছিয়ে পড়ায় পরিস্থিতি জটিল হয়ে উঠেছে। তবে আমরা শেষ পর্যন্ত লড়াই করে যাবো।
এখানেই শেষ নয়, আরো দুঃসংবাদ আছে বার্সেলোনার জন্য। চোট পাওয়ায় মাঠে নামতে পারছেন না ফ্রান্সের রক্ষণভাগের খেলোয়াড় এরিক আবিদাল ও স্পেনের মাঝমাঠের খেলোয়াড় থিয়াগো আলকান্তারা। জাতীয় দলের হয়ে খেলার সময় আহত হন তারা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...