বৃহস্পতিবার, ১৫ মার্চ, ২০১২

পুলিশ সুপারের সাথে রামুতে পুলিশি নির্যাতনের শিকার গৃহবধূ ও পরিবারের সদস্যদের সাক্ষাৎ

॥ রামু নিউজ রিপোর্ট ॥
রামুতে গৃহবধূ নির্যাতনের ঘটনায় জড়িত পুলিশের এসআই রুহুল আমিনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন, কক্সবাজার পুলিশ সুপার সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর। নির্যাতনের শিকার গৃহবধূ বিপু বড়ুয়া ও তার পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত কালে তিনি এ আশ্বাস দেন। গত বুধবার (১৪ মার্চ) সকাল দশটায়
কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে বিপু বড়ুয়া পুলিশ সুপারের কাছে রামু থানার বিতর্কিত এসআই র¤œহুল আমিন কর্তৃক নির্মম নির্যাতনের ঘটনা খুলে বলেন। এসময় শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন তিনি পুলিশ সুপার কে দেখান। এসময় নারী নেত্রী কবি শামীমা আকতার, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার আবদুল কুদ্দুস রানা এবং নির্যাতনের শিকার বিপু বড়–য়ার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
এসময় পুলিশ সুপার নির্যাতনের শিকার বিপু বড়ুয়ার পরিবারকে সকল প্রকার নিরাপত্তা প্রদান এবং ঘটনার সুষ্ঠ তদন্ত পূর্বক দোষী পুলিশ কর্মকর্তা বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। এসময় পুলিশ সুপার নির্যাতিত গৃহবধূকে আর্থিক সহায়তা দেন।
প্রসঙ্গত গত ১১ মার্চ রামু উপজেলার ফতেখারকুল ইউনিয়নের হাইটুপি গ্রামে আসামী না পেয়ে তাঁর স্ত্রীর উপর পাশবিক নির্যাতন চালান রামু থানার বিতর্কিত (উপ-পরিদর্শক) এসআই রুহুল আমিন।
ঘটনার পরদিন (১২ মার্চ) পুলিশের উচ্চ পর্যায়ের একটি তদন্ত দল নির্যাতিত গৃহবধুর বাড়ি গিয়ে ওই পরিবারের সদস্য ও প্রতিবেশীদের কাছে জিজ্ঞাসাবাদ করেন। তদন্ত দলে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার পাল ,সহকারী পুলিশ সুপার (উখিয়া সার্কেল) ছত্রধর ত্রিপুরা ও রামু থানার ওসি একে নজিবুল ইসলাম উপস্থিত ছিলেন। ওই দিন নির্যাতনের ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে রামু থানার বিতর্কিত (উপ-পরিদর্শক) এসআই রুহুল আমিনকে পুলিশ লাইনে প্রত্যাহার (ক্লোজড) করা হয়।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...