বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১২

রামুতে সড়ক ও জনপথের জায়গা অবৈধ দখলমুক্ত

॥ রামু নিউজ প্রতিবেদক ॥
কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাশ্ববর্তী  রামু উপজেলার মামুনমিয়ার বাজার, কলঘর বাজার এবং তেচ্ছিপুল এলাকায় অবৈধ দখলদারদের উচ্ছেদে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। জেলা প্রশাসনের সিদ্ধান্তক্রমে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও রামু ইউএনও শহীদ মোহাম্মদ ছাইদুল হক। গতকাল বৃহস্পতিবার (৫এপ্রিল) সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। এসময় প্রায় শতাধিক স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়।
রামু উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, সড়ক ও জনপদের জায়গা অবৈধ দখল করে মহাসড়কের উপর স্থাপনা নির্মান করায় যানজট সৃষ্টিসহ সড়ক দূর্ঘটনা বেড়ে গেছে। রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের মামুন মিয়ার বাজার, চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজার এবং তেচ্ছিপুল স্টেশন এলাকায় স্থাপনা নির্মান করে সড়ক ও জনপদের জায়গা  দখল করে ব্যবসা চালিয়ে আসছে কিছু দখলদার ব্যবসায়ী। জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় যানজট নিরসনে এসব এলাকায় সড়কে স্থিত অবৈধ দখলদারদের উচ্ছেদের সিদ্ধান্ত গৃহীত হয়। এ সিদ্ধান্তের প্রেক্ষিতে রামু এ অভিযান চালানো হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ ছাইদুল হক বলেন, জেলা প্রসাসনের নির্দেশে অবৈধ দখলদার উচ্ছেদে এ অভিযান চালানো হয়। এক মাস পূর্ব থেকে অবৈধ দখলদারকে সতর্ক করে দেওয়া হয়। গত বুধবার (৪ এপ্রিল) এসব এলাকায় মাইকিংসহ নানাভাবে প্রচারনা চালানো হয়। স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে সড়ক ও জনপথের লোকজন নিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...