বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১২

কক্সবাজারে পাহাড় কাটার অভিযোগে ২ জনের বিরুদ্ধে মামলা

॥ রামু নিউজ ডেস্ক ॥ 
 কক্সবাজার শহররে শত বছররে পুরনো তারাবনিয়ার ছড়া কবরস্থান থেকে পাহাড় কাটার অভিযোগে সরকারি প্রাথমকি বিদ্যালয়রে শিক্ষকসহ ২ জনের বিরুদ্ধে মামলা করছে পরবিশে অধদিপ্তর। বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে পরবিশে অধদিপ্তররে কক্সবাজার র্কাযালয়ের উপ-পরিচালক আবদুল্লাহ আল মামুন বাদি হয়ে সদর থানায় এ মামলা দায়রে করনে।
মামলার আসামিরা হলেন,
কক্সবাজার শহররে তারাবনিয়ার ছড়ার মৃত খলিলুর রহমানরে ছেলে সেন্ট্রাল সরকারি প্রাথমকি বিদ্যালয়রে প্রধান শিক্ষক শফিকুল হক ও একই এলাকার শাহ আলম।
মামলার বাদি পরিবেশ অধদিপ্তর কক্সবাজার র্কাযালয়ের উপ-পরিচালক আবদুল্লাহ আল মামুন জানিয়েছেন, অভিনব পন্থায় কবরস্থানের পাহাড় কেটে জমি বিক্রির অভিযোগ রয়েছে মাস্টার শফিকুল হকের বিরুদ্ধে। তিনি জানান, শাহ আলম নামের এক ব্যক্তির সহযোগীতায় ২ মাস ধরে এ পাহাড় কাটা চলছে। ইতোমধ্যে পাহাড় কেটে সমতল করে কিছু জমি বিক্রিও করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ৩১ র্মাচ পরিবেশ অধিদপ্তরের পক্ষে ঘটনাস্থল সরেজমিন পরির্দশন করা হয়।
ওই সময় বিষয়টি নিশ্চিত হয়ে স্থানীয় লোকজনের সঙ্গে আলাপ করে পাহাড় কাটায় জড়িতদের শনাক্ত করা হয়। এরপর বৃহস্পতিবার বিকালে ওই দুজনের বিরুদ্ধে মামলা করা হয় বলে তিনি জানান। কক্সবাজার সদর থানার অপারেশন র্কমর্কতা উপ-পরর্দিশক (এসআই) মনোজ কুমার দে  জানান, পরিবেশ অধিদপ্তরের মামলাটি লিপিবদ্ধ করা হয়ছে। মামলা নম্বর-১৬।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...