রবিবার, ১১ মার্চ, ২০১২

বান্দরবানে পাগলের কান্ড ॥ কুপিয়ে ২জনকে হত্যা: জনতা কর্তৃক পাগলকে হত্যা

॥রামু নিউজ ডেস্ক॥   বান্দরবানের বাঘমারা এলাকায় রোববার ভোরে নুনুমনি তঞ্চঙ্গ্যা (১৭) নামের এক মানসিক রোগী (পাগল) ধারালো দা দিয়ে তার প্রতিবেশী মহিন্দ্র চাকমা (৯০)কে অতর্কিতে কোপালে ঘটনাস্থলেই বৃদ্ধের মৃত্যু হয়। এছাড়া তাকে বাধা দিতে এলে সে তার নিজ মা কাজল রেখা তঞ্চঙ্গ্যা (৩৮) ও অপর প্রতিবেশি চিবতী তঞ্চঙ্গ্যাকে কুপিয়ে মারাত্মক জখম করে। পরে স্থানীয় জনতাও ওই পাগলকে ধরে দা দিয়ে কোপালে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। গুরুতর আহত দুইজনকে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করার পর গুরুত জখম চিবতী তঞ্চঙ্গ্যাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তারও মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করে।
বান্দরবান সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত (ওসি তদন্ত) আমির হোসেন এ ঘটনা স্বীকার করে জানান, ঘটনাটি ঘটে রোববার ভোর ৬টার দিকে বান্দরবান শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার উত্তরে বান্দরবান সদর উপজেলার বাঘমারা এলাকার রাজেন্দ্র পাড়ায়। ঘটনার খবর পেয়ে তাঁর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।  তিনি জানান, নুনুমনি তঞ্চঙ্গ্যা রোববার ভোরে ধারালো দা দিয়ে প্রথমে প্রতিবেশী মহিন্দ্র চাকমাকে কুপিয়ে জখম করলে ঘটনাস্থলেই বৃদ্ধের মৃত্যু হয়। এসময় নুনুমনিকে বাধা দিতে এলে সে তার আপন মা কাজল রেখা তঞ্চঙ্গ্যা (৩৮) ও প্রতিবেশি মহিলা চিবতী তঞ্চঙ্গ্যাকেও দা দিয়ে কুপিয়ে জখম করে। পরে স্থানীয় জনতা এসে ওই পাগল নুনুমনি তঞ্চঙ্গ্যাকে কুপিয়ে হত্যা করে। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি লাশ উদ্ধার শরে।
এদিকে গুরুতর জখম কাজল রেখা তঞ্চঙ্গ্যা ও চিবতী তঞ্চঙ্গ্যাকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করার পর অবস্থা খারাপ দেখে চিবতী-কে চট্টগ্রামে পাঠানোর সময় পথে তার মৃত্যু হয়েছে বলে ওসি তদন্ত আমির হোসেন জানিয়েছেন। 
বাঘমারা এলাকার বাসিন্দা ও সাংবাদিক থোয়াইচিংউ মারমা জানিয়েছেন, রাজেন্দ্র পাড়ার নুনুমনি তঞ্চঙ্গ্যা ছোটকাল থেকেই মানসিক রোগী। স্থানীয় লোকজন তাকে পাগল হিসেবেই জানে। 

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...