শুক্রবার, ৯ মার্চ, ২০১২

বি চৌধুরীকেও পাচ্ছেন খালেদা

॥ রামু নিউজ ডেস্ক॥   অবশেষে বিএনপির সাবেক মহাসচিব, সাবেক রাষ্টপতি ও বিকল্প ধারার চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে (বি চৌধুরী) পাচ্ছেন বিরোধীদলীয় নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

খালেদা জিয়ার নেতৃত্বাধীন আগামী ১২ মার্চ মহাসমাবেশ মঞ্চ থেকে ঘোষণা হতে যাওয়া সম্প্রসারিত নতুন জোটের শরিক হচ্ছে বদরুদ্দোজা চৌধুরীর দল বিকল্পধারা বাংলাদেশ।

এ ব্যাপারে শুক্রবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন বদরুদ্দোজা চৌধুরী।

এদিকে, বৃহস্পতিবার গভীর রাতে বদরুদ্দোজা চৌধুরীর ছেলে ও বিকল্প ধারা সিনিয়র যুগ্ম-মহাসচিব মাহি বি. চৌধুরী খালেদা জিয়ার সঙ্গে তার গুলশান কার্যালয়ে দেখা করেছেন। রাত সাড়ে ১২টা থেকে প্রায় সোয়া একটা পর্যন্ত খালেদা জিয়ার সঙ্গে একান্তে কথা বলেন মাহি বি চৌধুরী।

রাত দেড়টায় মাহি বি চৌধুরী বাংলানিউজের কাছে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের কথা শিকার করেন।

জোটে যাচ্ছেন কি না জানতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, ‘আগামীকাল (শুক্রবার) দলের চেয়ারম্যান (বি চৌধুরী) সংবাদ সম্মেলনে বিস্তারিত বলবেন।’

প্রসঙ্গত, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচেনর দাবিতে চলমান আন্দোলন জোরদার এবং মহাজোট সরকারকে মোকাবেলায় গত বছর জুন মাসে খালেদা জিয়া জোট সম্প্রসারণের উদ্যোগ নেন।

এ উপলক্ষ্যে ওই বছর ১২ জুন প্রথম বি চৌধুরীর কাছে খালেদা জিয়ার বার্তা নিয়ে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর বেশ কয়েকবার বিএনপি ও বিকল্প ধারার শীর্ষ নেতাদের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু কতক জায়গায় মতৈক্যে পৌঁছাতে না পেরে জোটের বাইরে থেকেই বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচির সঙ্গে যুগপৎ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয় বিকল্পধারা।

কিন্তু চলতি বছরের শুরুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক মাহি বি চৌধুরীর সংগঠন ব্লু ব্যান্ডের কার্যক্রমের ওপর সরকার নিষেধাজ্ঞা আরোপ করলে খালেদা জিয়া নেতৃত্বাধীন সম্প্রসারিত জোটে আসার ব্যাপারে আগ্রহ বাড়তে থাকে বিকল্প ধারার।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...