বুধবার, ৭ মার্চ, ২০১২

কারাগারে বসেই বাড়ির খাবার খাওয়ার অনুমতি পেলেন গোলাম আযম





॥ রামু নিউজ ডেস্ক॥ 
যুদ্ধাপরাধের মামলায় জামাতে ইসলামীর সাবেক আমির কারাবন্দি গোলাম আযম হাসপাতালের প্রিজন সেলে বসেই বাড়ির খাবার খেতে পারবেন, তবে তা অবশ্যই পরীক্ষা করিয়ে নিতে হবে। গোলাম আযমের আইনজীবীদের একটি আবেদন শুনানির পর বিচারপতি নিজামুল হকের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল আজ এই আদেশ দেন।
একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আমলে নিয়ে গত ১১ জানুয়ারি গোলাম আযমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ওই দিনই তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়
(বিএসএমএমইউ) হাসপাতালে স্থানান্তর করা হয়; তারপর থেকে তিনি সেখানেই আছেন।
বাড়ি থেকে খাবার সরবরাহ করার অনুমতি পাওয়ায় কারাগার বা হাসপাতাল থেকে আর খাবার পাবেন না জামাতের এই সাবেক আমির। এছাড়া বাড়ির খাবার খেয়ে অসুস্থ হলে সেজন্য কারা কর্তৃপক্ষের কোনো দায় থাকবে না।
বাংলাদেশের স্বাধীনতার তীব্র বিরোধিতাকারী গোলাম আযমের বিরুদ্ধে ৫২ দফা যুদ্ধাপরাধের অভিযোগ ইতিমধ্যে ট্রাইব্যুনালে উপস্থাপন করেছে প্রসিকিউশন বিভাগ। আগামী ১২ মার্চ এ বিষয়ে আসামিপক্ষের বক্তব্য শুনবেন ট্রাইব্যুনাল।
গোলাম আযমের বিরুদ্ধে অভিযোগ একাত্তরে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় তার নেতৃত্বে নানা জায়গায় শান্তি কমিটি, রাজাকার, আল-বদর, আল-শামস, পাইওনিয়ার ফোর্স, মুজাহিদ বাহিনী নামে পাকিস্তানপন্থী সংগঠন গঠন করা হয়। এসব সংগঠনকে অস্ত্র সরবরাহ করা এবং এ বিষয়ে পাকিস্তানি সেনাবাহিনীর কাছে সুপারিশ করার দায়িত্বও ছিল তার। একাত্তরের ২৫ মার্চ পাকিস্তানি বাহিনী নিরস্ত্র বাঙালির ওপর হামলা শুরুর পর খাজা খায়রুদ্দিনকে আহ্বায়ক করে ১৪০ সদস্যের যে শান্তি কমিটি হয়, তার তদারকিতে গঠিত কমিটির ছয় জনের একজন ছিলেন গোলাম আযম।

এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...