মঙ্গলবার, ২০ মার্চ, ২০১২

বাইশারীতে বসত বাড়িতে দূস্কৃতিকারীদের হামলা: আহত ৩

॥ জহির উদ্দিন খন্দকার, ঈদগড় ॥  
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী আলীক্ষ্যং তোতকখালী গ্রামে একটি বসত বাড়িতে দূস্কৃতিকারীদের হামলায় তিন জন আহত হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।
আহত ৩ জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত রবিবার (১৮ মার্চ) দিবাগত রাতে একদল দূর্বত্ত ডাকাত দলের বেশে ওই গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে ইছাহাক মিয়ার বাড়িতে হানা দেয়। গৃহকর্তা ইছহাক মিয়া জানান, তার বাড়িতে দূর্বৃত্তরা তল্লাশী চালিয়ে মাত্র ২৭০ টাকা লুট করে। এসময় বাধা না দেয়া সত্তেও দূর্বৃত্তরা তার স্ত্রী আয়েশা বেগম (৫০), ছেলে মোঃ কামাল (২৫) ও নুর হোসেন (২২) কে কুপিয়ে আহত করে। এর মধ্যে নুর হোসেনের অবস্থা খুবই আশংকাজনক।
এলাকাবাসীর ধারনা ওই এলাকায় রাবার বাগান করতে অতি উৎসাহী কতিপয় প্রভাবশালী মহল পরিকল্পিতভাবে ডাকাতির ঘটনার অত্মরালে এ জখমের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার মাধ্যমে ইছাহাক মিয়ার পরিবারকে উচ্ছেদ করা সম্ভব হলে পুরো এলাকাটি ওই প্রভাবশালীরা রাবার চাষের জন্য নিয়ন্ত্রনে নেবে। নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) গতকাল সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।



এক সপ্তাহে ১২ টি উন্নয়ন প্রকল্পের নকশা অনুমোদন দীর্ঘ ১১ মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু

মহসীন শেখ॥   দীর্ঘ এগার মাস পর কক্সবাজারে নকশা অনুমোদন দেয়া শুরু হয়েছে। গত এক সপ্তাহে বিভিন্ন ডেভেলপার কোম্পানীর ১২ টি উন্নয়ন প্রকল্পের ...